ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়া ফাসিয়াখালীতে বন্যাদুর্গত পরিবারে ঢেউটিন ও নগদ টাকা বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
গত আগস্ট মাসে ভারী বৃষ্টিপাত ও মাতামুহুরী নদীতে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত
কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের আড়াইশ পরিবারের মাঝে সরকারি বরাদ্দের ঢেউটিন ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।
গতকাল মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢেউটিন ও টাকা বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন কক্সবাজার ১ (চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
এদিন ফাসিয়াখালী ইউনিয়নের বন্যা কবলিত ২৫০ পরিবারের মাঝে ১বান করে আড়াইশ বান ঢেউটিন ও নগদ ৩ হাজার করে ৭ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু হাসনাত সরকার, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.আবু মুছা।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফাসিয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আবছার, ইউনিয়ন পরিষদের সচিব হুমায়ুন কবির, পরিষদের মেম্বার হাজি নুর মোহাম্মদ, জমির উদ্দিন, মহিউদ্দিন, তৌহিদুল ইসলাম তুহিন, আবু তাহের ছিদ্দিকী, নারী মেম্বার সাজেদা বেগম, মুর্শিদা বেগম, আওয়ামী লীগ নেতা আনোয়ারুল কবির দুলাল, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নাইমুল সিকদার, শ্রমিকলীগের সভাপতি সামশুদ্দিন, ছাত্রলীগের সভাপতি শাহ আকবর শামীম প্রমুখ।

ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন বলেন, দুইমাস আগে টানা ভারী বৃষ্টিপাত ও মাতামুহুরী নদীতে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার তাণ্ডবে চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষতিসাধন হয়েছে।
একইভাবে ফাসিয়াখালী ইউনিয়নের হাজারো পরিবার ওইসময় বন্যার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হন। এরই আলোকে বিষয়টি চকরিয়া উপজেলা প্রশাসনের মাধ্যমে কক্সবাজারের জেলা প্রশাসক সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে অবহিত করেন। পাশাপাশি কক্সবাজার ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম চকরিয়ার বন্যাদুর্গত মানুষের জন্য সরকারি পর্যাপ্ত সহায়তা চেয়ে মন্ত্রণালয়ে ডিও লেটার জমা দেন।

তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম ও কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় ফাসিয়াখালী ইউনিয়নের বন্যাদুর্গত মানুষের জন্য ২৫০ বান ঢেউটিন ও সাড়ে ৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। গতকাল বরাদ্দ প্রাপ্ত ঢেউটিন প্রতিটি পরিবারকে এক বান করে এবং ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে।

পাঠকের মতামত: